তুর্কি সিরিজ দিরিলিস আরতুগরুল দেখে মুসলিম হয়েছেন ৬০ বছর বয়সী এক মার্কিন মহিলা

তুর্কি সিরিজ দিরিলিস আরতুগরুল দেখে মুসলিম হয়েছেন ৬০ বছর বয়সী এক মার্কিন মহিলা 

ঘটনাটি ঘটেছে আমেরিকা তে। কেয়ামতের বিশ্বাসে প্রভাবিত হয়ে ৬০ বছরের এক মার্কিন আমেরিকান মুসলিম হয়েছেন: তুর্কি জনপ্রিয় টিভি সিরিজ দিরিলিস আরতুগ্রুল দেখার পরে।



উইসকনসিনের বাসিন্দা তার ধর্ম গ্রহণের পরে খাদিজা নামটি বেছে নিয়ে তুর্কি গণমাধ্যম আনাদোলু এজেন্সিকে বলেছিলেন যে তিনি নেটফ্লিক্স ব্রাউজ করার সময় এরতুগ্রুল দেখেন এবং কেয়ামতে বিশ্বাষ শুরু করেন।

“আমি এটি খতিয়ে দেখলাম, সে সম্পর্কে বিস্তারিত জেনেছিলাম। তাই আমি দেখা শুরু করলাম,” খাদিজা বলেন, কয়েক পর্ব দেখার পরে তিনি ইসলামের প্রতি সত্যিই আগ্রহী ছিলেন।

তিনি সিরিজটি সম্পর্কে বলেছেন, এটি এমন ইতিহাস ছিল যা সম্পর্কে আমি কিছুই জানতাম না। মুহিউদ্দিন ইবনে আরাবীর সংলাপগুলি তার জীবনে একটি নতুন অর্থ দিয়েছে বলে জোর দিয়ে তিনি বলেছিলেন যে তাঁর কথাগুলি তাকে অনেক চিন্তাভাবনায় ফেলেছে এবং মাঝে মাঝে কাঁদিয়েছে।

তিনি চারবার সমস্ত পর্ব দেখেছিলেন এবং পঞ্চমবারের জন্য দেখা শুরু করলেন। তিনি বলেছিলেন যে সিরিজটি তার ইসলামের প্রতি দৃষ্টিভঙ্গির উপর দুর্দান্ত প্রভাব ফেলেছিল। তিনি বলেছিলেন ইতিহাসে কৌতূহল তাকে সিরিজের সাথে যুক্ত করেছে এবং সিরিজ দেখার পরে তিনি ইসলামের সাথে সাক্ষাত করেছেন।

তিনি একজন ব্যাপটিস্ট ক্যাথলিক হলেও তাঁর মাথার সমস্ত প্রশ্ন চিহ্ন পরিষ্কার হয়ে গেছে এবং শেষ পর্যন্ত তিনি ইসলামের প্রতি আরও আগ্রহী হয়ে উঠলেন, তিনি বলেছিলেন।

তিনি ইসলাম সম্পর্কে আরও জানার জন্য ইংরেজিতে কুরআনের মুসলিম পবিত্র বইটি পড়ার বিষয়টি উল্লেখ করে তিনি মুসলিম হওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে এই প্রক্রিয়াটি ব্যাখ্যা করেছিলেন।

তার আশেপাশের একটি মসজিদ অনুসন্ধান করার পরে, তিনি একটি খুঁজে পেয়ে সেখানে প্রবেশ করলেন, যেখানে আলেমরা “তাকে দেখে হতবাক হয়েছেন।

আমি ঠিক সেদিন মুসলিম হয়েছি।

তিনি মুসলিম হওয়ার কথা বলে তার বন্ধুদের কাছ থেকে অপ্রত্যাশিত প্রতিক্রিয়ার মুখোমুখি হয়ে জোর দিয়ে খাদিজা বলেছিলেন যে তারা বিশ্বাস করে যে তিনি ব্রেইন ওয়াশড।

আমি আর এই সমস্যাটি মানুষের সাথে আলোচনা করি না। আমি তাদের বিশ্বাসে হস্তক্ষেপ করি না। তারাও আমার সাথে হস্তক্ষেপ করার কোনও কারণ না রাখেন, “তিনি যোগ করেছেন।

আরো দেখুন ভিডিও থেকে

Video

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Contact Form